| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ধর্মীয় অনুভুতিতে আঘাত; নৌকার প্রার্থী মৃণাল কান্তির দৃষ্টান্তমূলক শাস্তি দাবি


ধর্মীয় অনুভুতিতে আঘাত; নৌকার প্রার্থী মৃণাল কান্তির দৃষ্টান্তমূলক শাস্তি দাবি


রহমত নিউজ     27 December, 2023     09:45 PM    


সরকার দলীয় নৌকার প্রার্থী মৃণাল কান্তি দাস মুসলিম জনগোষ্ঠীর পবিত্র ফরয বিধান নামাজ নিয়ে অশালীন দম্ভোক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে প্রাচীনতম রাজনৈতিক সংগঠন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি। 

বুধবার (২৭ ডিসেম্বর) সংগঠন এর আমীর মাওলানা ছরওয়ার কামাল আজিজির সভাপতিত্বে ও মহাসচিব মাওলানা মুসা বিন ইযহারের সঞ্চালনায় সংগঠন এর সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম মজলিসে শুরার এক ভার্চুয়াল কনফারেন্স এ প্রতিবাদ জানানো হয়। 

কনফারেন্সে অংশগ্রহণ করেন সংগঠনের সিনিয়র নায়েবে আমীর মাওলানা আবদুল মাজেদ আতহারী, নায়েবে আমীর আব্দুর রহমান চৌধুরী, মাওলানা আবদুল খালেক নেজামী,  মাওলানা আজিজুল হক ইসলামাবাদী,  যুগ্ম মহাসচিব প্রিন্সিপাল মাওলানা মন্জুরুল কাদের চৌধুরী, ডাঃ মাওলানা ইলিয়াস খান, মাওলানা এনামুল হক কুতুবী, জনাব আনোয়ারুল কবীর, মুফতী দ্বীনে আলম হারুনী, মাওলানা এরশাদ বিন জালাল, আলহাজ্ব মুহাম্মদ শাকিরুল হক খান ও আব্দুল্লাহ আল মাস‌উদ খান প্রমূখ। 

নেতৃবৃন্দ বিরানব্বই ভাগ মুসলিম জনগোষ্ঠীর এই দেশে নামাজের মতো ইসলামের পবিত্র ইবাদত নিয়ে একজন ভিন্ন ধর্মাবলম্বী সরকার দলীয় এমপি প্রার্থীর এমন বেয়াদবি ও দম্ভোক্তির বিষয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করে এবং তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, এধরণের ধর্ম বিদ্বেষী বক্তব্য দেশের আপামর মুসলিম জনগোষ্ঠীর মনে গভীর ক্ষত সৃষ্টি করেছে। ক্ষমতার দম্ভে ধরাকে সরা জ্ঞান করে ধর্মপ্রাণ মানুষের হৃদয়কে চূর্ণবিচূর্ণ করে আপনারা পার পাবেন না। প্রতিটি অন্যায় আঘাতের জবাব জনগণ অবশ্যই দিবে।

সামপ্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে এমন বেয়াদবীমূলক ইসলাম বিদ্বেষী বক্তব্য দেয়ার পর‌ও কারো কিছু না বলা,  সরকারের নিরবতা মৃণাল দাসের প্রার্থী হয়ে ঘুরে বেড়ানো রীতিমতো জাতির সাথে তামশা। 

নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় নেতৃবৃন্দ প্রহসনের এই পাতানো নির্বাচন বন্ধ করে রাষ্ট্রের অর্থ অপচয় না করার জোর দাবি জানান। এবং নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল ও সকল দলের অংশ গ্রহণমূলক অবাধ সুষ্ঠু শান্তিপূর্ণ গ্রহণযোগ্য নির্বাচনের দাবী পূনঃর্ব্যক্ত করেন।

সরকারের একতরফা ও প্রহসনমূলক নির্বাচনের ফলে অদূর ভবিষ্যতে দেশ ও জনগণ যে অস্থিতিশীল ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হতে যাচ্ছে তার জন্য ফ্যাসিবাদী আওয়ামী লীগকে কঠিন মাশুল দিতে হবে বলেও নেতৃবৃন্দ হুশিয়ারী উচ্চারণ করেন।